অন্যজনে হাত তালি দেয়
সেই তালেতে তুমি,
নাচো ভীষন জোরে জোরে
না দেখে মোর ভূমি|
ভাবোনাতো নৃত্যে হেন
ভাঙ্গে নাকি কেউ?,
কারো কূলের শক্ত মাটি
ভাঙ্গলো নাকি ঢেউ?|
তোমার দেয়া ঢেওয়ে আমার
ভাঙ্গে নদীর কূল,
কূলে থাকা সুখ্ বৃক্ষের
বের হয়ে যায় মূল|
ওগো,
মিষ্টি স্বরের তিক্ত বকাও
শুনতে ভারি মজা,
তিক্ত স্বরের আদর গুলোও
মাথায় যেন বোঝা|
তেমনি তোমার মিষ্টি ঢেওয়ে
ভাঙ্গলেও মোর কূল,
ভাঙ্গুক যতই তবুও আমি
দুখ্ না পাই একচুল|
কিন্তু যখন তিক্ত ঢেউয়েও
আমার না কূল ভাঙ্গে,
তখন আমার ভেঙ্গে পড়ার
খুব বেশি সাধ জাগে|
সে তিক্তটি হলো তোমার
অবিশ্বাসের পাখি,
তারা যদি বিশ্বাসেতে
আবার উঠে ডাকি|
তখন তাদের মিষ্টি ডাকে
ভরবে আবার প্রাণ,
দুঃখগুলো ভেঙ্গে চূরে
সব হবে খান্ খান্|
__________________শেষ|