এক দুই তিন করে
কবিতার এ আসরে
পঞ্চাশে ফেলেছি চরণ,
জানিনা কেমন ছিল
বিগত সময় গুলো
এবং সকল নিবেদন|
দুরু দুরু বুক নিয়ে
শংকায় গা ভাসিয়ে
এসেছিনু হেথা একদিন,
হাজার কবির মাঝে
এক অকবির সাজে
নগণ্য আমি জ্ঞান হীন|
কি যে লিখি হাবিজাবি
বসে বসে তাই ভাবি
একাকী নিভৃত নিরজনে,
একটু কি পাবো ঠাই?
কবিদের এ মেলায়
ভাল কি বাসিবে কোন জনে?|
কিন্তু এ পথ বেয়ে
নিত্য চলিতে গিয়ে
দৃষ্টিকে প্রসারিত করি,
দেখেছি মুগ্ধ হয়ে
ভালবাসা যায় বয়ে
নিতি সারা দিনমান ভরি|
সে ভালবাসার ধারে
ভাসিয়ে এ অধমেরে
সবে মোরে করেছে বরণ,
দিয়েছে প্রেরণা আশা
কবিতা লেখার ভাষা
ছায়া হয়ে পাশে অনুক্ষণ|
সেই ছায়া এই মনে
উত্‍সাহে ক্ষণে ক্ষণে
বাজিয়েছে কবিতার সুর,
যার তালে পথ চলি
সব বাধা পায়ে দলি
আজকে এসেছি এতদুর|
তাই মম প্রাণ ডোরে
বেধেছি ভীষণ জোরে
সকল বন্ধু,গুরুজনে,
এমনই বাধনে তাই
বাধিয়া থাকিতে চাই
আমরণ প্রতি ক্ষণে ক্ষণে|
আমার পঞ্চাশতম
নিবেদনে প্রিয়তম
শুভেচ্ছা আর ভালবাসা,
দিলাম সবার তরে
শুধু পাশে চিরতরে
থেকো সবে করি এই আশা|