খিড়কী খুলে দেখনা চেয়ে
পিয়াসী এক পাগল চাঁদ,
তোর জানালায় উপচে ঢালে
জোসনা ভেঙ্গে রাতের বাঁধ|
তুই শুধু তোর কুসুম দেহে
নিত্য মাখিস রূপোর জল,
তবেই যে তার পূর্ণ হবে
গভীর মনের ইচ্ছে, সাধ|
==================
[রুবাই লেখার ব্যর্থ প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়]