কে বলবে আমার দাদুর বয়স হলো আশি ।
কেষ্ট সেজে কদম গাছে বাজায় বসে বাশি ।।
তাই না দেখে আমার দিদা, ছাড়লো অভিমান।
তা ধিন ধিন নাচলো দিদা, হাতে নিয়ে মালা।
ধন্য হলো আশির প্রেম, ধন্য হলো কদমতলা।।
দিদা বালে নামো সখা, নামো বংশিবদন।
তুমি আমার প্রেমের মানুষ তুমিই আমার প্রান।।


কি আর বলি আপনাদের ভাই
দাদুও তখন বেজায় খুশি>>> তার পরে যা হলো ??

দাদু আমার মস্ত চালাক,
মাঝ রাতে করে গল্প।।
দিদাকে নিয়ে খাটটায় শোয়,
জ্বালিয়ে বাতি অল্প।।
দিদা মাঝ রাতে  পাড়া জাগালো।
দাদু বলে আমার কোমর গেলো।।
তিন কুড়ী ষাটের খাট।
দাদুর চাপে কুপোকাত্।।
দুর ছাই সব পণ্ড হলো,
তখন দাদুর সেকি রাগ।

এখন দাদুর বাশি হারিয়ে গেছে।
দিদার হাসি ফুরিয়ে গেছে।।
আমার ও গল্পো শেষ হলো।
ন'টে গাছটী মুড়লো।।