ভালবাসা রাজপথে হারায় একটি ভালো বাসার সন্ধানে
গোপন প্রেম পদতলে প্রান হারায় ভিড়ের মাঝখানে
তবুও থামেনি ওরা,বোঝান যায় নি ওদের নতুন প্রজন্মকে।
নিত্যদিন ওরা জন্ম নেয় , এগিয়ে চলে রাজপথে
আর ভিড়ের মাঝখানে।
ওদের চুম্বন আর আলিঙ্গনের সাক্ষ থাকে
নদির পাড়, পলাশ বন নয়ত কোনো একটা পোড়ো বাড়ী।
দেদার বুকের পাটা আছে ওদের,
যূগ যূগান্তর ধরে ।
কেষ্ট থেকে এই সেদিনের মজনু
সবাই লিখে গেল ইতিহাস
হাজার বছর ধরে।
তবুও চেতনা হয় না
এই দুষ্টূ সমজটার
আজও দিল না ছাড়পত্র
কত  মজনু আর লায়লার।
আজও কত প্রেম হাহাকার করে
হাতে নিয়ে বরমাল্য।
কাজি -পুরহিত দুজানয় বলে,
তাতে আমাদের কিবা এসে গেল।
তবে কি ধর্মের নামাবলিতে ওরা পুড়ে ছাই হবে ,
মিশে যাবে কাহিনি তাদের একদা গভীর অন্ধকারে?
হয়ত  হবে - তবু প্রানে আছে বিশ্বাস -
ওরা ছিলো,ওরা আছে আর থাকবে যূগ যুগান্তর ধরে ।