বা সুন্দর তো ।
সবাই আজ কবিতা লিখলো ,শুধু আমি পারিনি।
সেই সকাল থেকে কতই ভাবলাম কবিতা লেখার।
মন বলল নাহে অনুপম।
আজ থাক । আজ তুমি কিছুই লিখবে না।
সবার কবিতা পড়বে । কবিতা পড়ার মজাটাই আলাদা।
আমিও সায় দিলাম মনের সঙ্গে।


আজ সব কবিদের কবিতা পড়ে খুব প্রফুল্ল আমার মন।
সব কবির কবিতা গুলো আজ মধ্যরাতে
আমার স্বপ্নের মন আঙ্গিনায় সাজাব য্ত্ন করে।
এক একজন কবির কাব্য কে
উপভোগ করবো নিরালায় , একান্তে।
যত প্রেম, বিরহ আর বুকভরা ভালবাসা
কবিরা ঢেলেছেন তাদের কবিতায় ,
আমি চুরি করবো গোপনে সব'ই তা।
মিশিয়ে দেবো সবকিছু
আমার ধমণীর প্রতিটি রক্ত বিন্দুতে।
তারপ ভোররাতে চুপিসারে
মনের কলমে লিখবো এক নুতন কবিতা।
আগমী কাল নুতন সূর্যদয়ের সাথে
আমার ও পরিচয় নতুন ভাবে
কিরণ ছড়াবে কাব্য জগতে।
আজকের এই না লিখতে পারার যাতনা কে
ঢেকে দেব মখমলি চাদরের নতুন ইতিহাসে।
দেখি আজকের ঘুমটা ভাঙ্গে কি না?