আমাদের খোকাবাবু কবে বড়ো হবে
ধুমধাম করে তার বিয়ে দিতে হবে ।
সুন্দরী মেয়ে চাই উনিশের বেশি নয়
মধু যেন ঝরে পরে যখন সে কথা কয়।
দেহ রং মনে রেখো শুদ্দ্ধ - পাকা সোনা হবে
বেহুলা - সতী হার মানবে এমন গুন রবে।
আরো কিছু বলার ছিলো যদি শুন ভাই
বিশেষ কিছু চাইব না আর রাগ করবে তাই।
শুধু হাসির দিকে নজর দিও
হাসলে যেন মুক্তা পড়ে ঝরে ঝরে।
আঙ্গুল যেন হয় গো চন্পার কলি
তাতেই কনের কদর অনেক বাড়ে।
ও ভাই আর একটু বলার ছিলো
প্রজাপতির ভীষণ রাগ - সোজা দাড়িয়ে গেলো।
ও ভাই - রাগ করো না
শুধিয়ে নিও - দেবে কত সোনা দানা।
তবে আগে ভাগে কথা ভাল
আর বেশি কিছু চাই না
পাকা কথা সেরে নিও -
দেবে কত কানা কড়ি , দেবে কত গয়না।
লাখ দশে'ক টাকা হলে মন্দ কিছু লাগত না
দুইশ ভরি সোনা পেলে বলার কিছুই রইত না।
দিন কাল যা মন্দ এলো
তাই একটা বলে রাখা ভীষণ ভালো।
বলি যা চাইছি - তা নয়তো আমার জন্য
যা দেবে তা সবই - তাহার মেয়ে জামাই এর  জন্য।
আমার কি দরকার এই বয়সে -
দেখে লোকের ভরবে নয়ন করবে ধন্য ধন্য ।


(সবাই কে নেমতন্ন রইলো -
নব-দম্পত্তি কে কেউ কিছু দিলে - আমার কোন আপত্তি নাই) --