আমি নীল আকাশে উড়তে চাইলুম
তোমরা আমার ডানা দুটি ছেটে দিলে।
আমি মুক্ত অঙ্গনে ঘুরে বেড়াতে চাইলুম
তোমরা আমার দু পায়ে বেড়ি দিয়ে দিলে।
চাইলুম বিশ্রাম নিতে আমার নরম বিছানায়
তোমরা আমার বিছানাকে কন্টকে সাজিয়ে দিলে।
তোমাদের সমস্ত অন্যায়ের প্রতিবাদ করতে চাইলুম
দেশদ্রোহী বলে তোমরা আমায় কারাগারে বন্দি বানালে।
শোন রাবনের দল আমরাদের হ্য় নাই কোনোকালে ধ্বংস
স্ংগ্রামী মোরা , মোরা রক্তবীজের বংশ।
করলে অন্যায় পার তো পাবি না,
জেনে রাখ রাবনের দল।
এখনও সময় আছে,
বল সত্যেরই জয়,
সত্যেরই জয়।