৫ ই মে আসছে দিন
লাঙ্গল ছাপে ভোট দিন।। নেতা যেই না বলিল।


জনতা জনার্দন - কান টানিয়া ধরিয়া
দুই গালে ভালো করিয়া
ঠাসস্স্স্স্স্ ঠাসস্স্স্স্স্ সপাটে কষাইল দুইখানি চড় ।
অতঃ লাল বাতি গাড়ি ছাড়িয়া
বাবু ভূমিতে পড়িল লুটাইয়া - করিল ধড় ফড়।
হাহাকার করিয়া  কহিল - হে জনতা জনার্দন -
ছাড়িয়া দাও না ভাই -
তোমাদের পায়ে দিনু মোর এত বড় গড় (প্রনাম)।
দিয়েছিনু কথা এটা করে দেবো,
ওটা গড়ে দেবো যদি ভোট দাও মোরে।
জিতে গিয়া ভোটে বাড়ইলাম পেট,
করিলাম সঞ্চ্ য় বহু টাকা কড়ি পেটেরই উপরে।
ভোগে সুখে রয়ে বেমালুম ভুলিয়াছি তোমাদের কথা,
গত পাচটি বছরে দিয়েছি যে কত তোমাদেরই ব্যথা ।
এই বার আর এমটা হবে না-এই দিনু মোর এক কথা।
ক্ষমা কর ভাই - আর ভুলেও না হবে এত বড় ভুল।
পুনঃ  কষিয়া ঠাসস্স্স্স্স্ ঠাসস্স্স্স্স্- জনতা জনার্দনের
আরো দুই চড় যেইনা পড়িল,
দুঊঊউম্ম্ম্ম্ম্ম দুঊঊউম্ম্ম্ম্ম্ম
পেটে দুই লাথি উপহারে পেলো।
এইবার দেখ  নেতাটির দশা
দে ছুট দে ছুট করে  
বাবু গাড়িতে ঢুকিল ,
নিমিষের মাঝে লাল বাতি গাড়ি
কোথা হাওয়া হইয়া গেল। -
যাহা দরকার ছিল পারো বটে সবকিছু   -
হে জনতা জনার্দন। শুধু চাইলেয় হলো।