দ্বিতীয় বিশ্বযুদ্ধ এটা নয়তো, নয়তো ৭১ এর লড়াই ,
কিন্তু হচ্ছেটা কি? চলছে টা কি ? কেউ কি মাথা ঘামাই ?
জাতির লড়াই,পাতির লড়াই, লড়াই চলছে অবিরত ,
হাতে নিয়ে কোরাণ গীতা , বাবুরা চলছে যে যার মতো ।
মধুর ঘরে নুন আনতে ফুরায় পান্তা ভাত,
খালেকের মাথায় হাত দেখ ভাই, ভেঙ্গে পড়েছে ছাত।
ডাক্তারখানায় নাইকো ওষুধ, রোগীর করুণ দশা,
A/c ঘরে গদিতে শুয়ে বাবুরা নাক ডাকছে খাসা ।
নেতারা সাব লাগায় যুদ্ধ , পাবলিক পড়ে মারা ,
পাবলিকের ঘর শুন্য হয়, হয়গো সর্ব্ব্হারা ।
আজব গড়ে আছিগো মোরা,বাড়ছি ফড়িং ছাতার মতো,
সয়ে যাচ্ছি,চুপ রয়েছি,তাই করছো যে যার ইচ্ছেমতো।
সময় হোলো শাণ দেবো আজ নেকির তলোয়ারে ,
আজ সত্যের লাঠি রং করাবো ঘুণ যেন না ধরে ।
হিন্দু - মুস্'লিম দুটি ধরম আলাদা হতে পারে ,
একজনেতে ফসল ফলায় , অন্যরা পেট ভরে ।
তবুও ওরা বুঝল না কেউ,রোজ লড়াই করে মরে,
ভাইয়ের রক্তে হাত ধুয়ে রোজ জাতির বড়াই করে।
পারবে না কি বলতে কেউ, হিন্দু - মুস্'লিম ভাই ভাই,
শান্তি ফিরে আসুক বুকে ,যুদ্ধে মোদের কাজ নাই।