একদা কলির সন্ধ্যায়  পথ হারিয়ে সত্য যুগে হাজির,
সেথায় সবাই বলে দরকার নাই এমন কলি পাজির।
তোমরা কলির লোকে মিথ্যা বল কর মদ্য পান,
হেথা থাকলে তুমি অঘোরে তে যাবে সবার প্রান।
তোমরা এমন দুষ্টু পাজি কলির মানুষ জন,
চুরি কর দিনে রাতে সত্য কাজে নাইকো মন।
প্রতিবেশিরা করলে ভালো মোটেই সইতে পার না,
প্রেম করলে আঘাত কর প্রেমের ভাষা বোঝ না।
মন্দির মস্ জিদ মানুষ শুন্য ভগবান ক্ষুধায় রয়,
কামনা বাসনা মেটাতে সব ছোট পতিতালয়।
আর কি বলি গুনের কথা কলির গুণীজন,
নয়তো তোমার জায়গা এটা জেনো বিলক্ষণ।
ভীষণ দুঃখ পেয়ে আমি রওনা দিলাম অন্ধকারে,
আমি ঘুরে ফিরে এলাম আবার ঘোর কলির দ্বারে।
কলির কবে শেষ হবে ভাই কেউ তো জানে না,
সবাই ভালো থেকো,রেখো ভালো মন্দ কারো করোনা।