১৯ জানুয়ারী ১৯৩৬_


আজকের এই দিনে ফুটে ছিল
জিয়াউর রহমান নামে একটি ফুল।
সেই ফুল সুগন্ধ চড়াল  
জাতি খুঁজে পেয়েছিল কুল।


দেখিয়েছে স্বপ্ন এসেছে গণতন্ত্র
স্বনির্বর হয়েছে দেশ, দেশের
প্রয়োজনে কখনো হয়েছেন রাখল  
কখনোবা ধরেছেন কৃষকের বেশ।


জিয়াউর রহমান
আপনি মহান, আপনি মহান।
জানিয়েছেন জাতিকে ৭১এ
স্বধীনতার আহবান।


কে বলে জিয়া নেই? জিয়া আছে
জিয়া থাকবে ততদিন,
চন্দ্র সূর্য গ্রহ নক্ষত্র
পদ্মা মেগনা যমুনা রবে যতদিন।  


জিয়া আমরা আপনাকে দেখতে পাই
ফসলের মাঠে কৃষকের পাশে ছায়ার মত।
আমরা আপনাকে দেখতে পাই তাদের মাঝে
সোনার বাংলায় খেটে খওয়া মানুষ আছে যত।


আমরা এখনো শুনিতে পাই আপনার কন্ঠে
বেতার কেন্রের সেই মধুর ধ্বনি,
যে ধ্বনি আপনাকে করেছিল
বাঙালি জাতির মধ্য মনি।


জন্মদিন আজ জিয়াউর রহমানের
শুভ জন্মদিন।
গভীর শ্রদ্বায় স্বরণ করি আপনায়  
মিঠাতে পারবনা কখনো আমরা আপনার ঋণ।