আমার বুক ফেটে যায় যখন ভাবি
তুমি আর নেই।
আমার দুচোখ বেয়ে অশ্রু ঝরে যখন ভাবি
তুমি আমার নও ।


দুনিয়াতে নিজেকে বড়ই একা মনেহয়
যখন মনেহয় তুমি অন্যের ।
শূন্যতা আমাকে ঘিরে ধরে যখন মনেহয়
তুমি পাশে নেই ।


জীবনকে এখন অনর্থক মনেহয়
তুমি নেই বলে ।
আসি আসি বলে বন্ধু
তুমি গেলে চলে ।