তুমি আমার শত সাধনার ধন
জীবন মরণ মানিক রতন ।
আলোয় আনন্দে ভরিয়ে দিলে
আমার জীবনে আসলে যখন ।


তুমি আমার শত সাধনার ধন 
আপনার চেয়েও আপন জন ।
জীবন আমার পূর্ণ হলো 
তুমি এলে যখন ।


তুমি আমার শত সাধনার ধন 
জীবনানন্দ দাশের বনলতা সেনের মতন ।
আমি দুদন্ড শান্তি পেয়েছি 
ভালোবাসার হাত বাড়ালে যখন । 


তুমি আমার শত সাধনার ধন 
পূর্নিমার চাঁদের মতন ।
তুমি ছাড়া জীবন আমার 
অমবর্ষার রাতের মতন ।


তুমি আমার শত সাধনার ধন 
মজনু সাহেবের লায়লীর মতন ।
আমি জীবনের মানে বুজেছি 
তোমার ভালোবাসা পেলাম যখন ।


তুমি আমার শত সাধনার ধন 
বর্ষা কালের নদীর মতন ।
তুমি ছাড়া জীবন আমার 
মরুভূমির বালির মতন ।


তুমি আমার শত সাধনার ধন 
ফরহাদ সাহেবের শিরিনের মতন ।
জীবন আমার সার্থক হলো 
আমার হাতে হাত রাখলে যখন ।


ওগো, তুমি আমার শত সাধনার ধন 
আধার ঘরের আলোর মতন ।
কথা দিলাম সেই আলোর যত্ন নেবো 
এই দেহে প্রাণ থাকবে যতক্ষণ ।