যদি জানতে চাও
তোমায় আমি
ভালোবাসি কত?
বলব আমি দূর আকাশে
তারা আছে যত।


যদি জানতে চাও
তোমার আমার ভালবাসা
থাকবে কত দিন?
বলব আমি
চন্দ্র সূর্য গ্রহ নক্ষত্র
থাকবে যতদিন।


যদি জানতে চাও
আমার ভালবাসার
বিশালতা কেমন?
বলব আমি ঐ আকাশের
বিশালতা যেমন।


যদি জানতে চাও
তোমায় ছেড়ে
থাকতে কেমন লাগে?
বলব আমি কবরেতে
যেমন করে থাকে।


যদি জানতে চাও
আমার ভালবাসার
গভীরতা কেমন?
বলব আমি মহাসাগরের
গভীরতা যেমন।


যদি জানতে চাও
প্রতিদিন তোমায়
মনে পড়ে কতবার?
বলব আমি প্রতিদিন আমি
নিশ্বাস নিই যতবার।