ক্লান্ত আমি একেলা যখন
হাটিতেছি জীবনের পথে,
ভাবিতেছিলাম মনে মনে
মন হারিয়ে মনের তরে
ভালো হত সঙ্গে যদি
আপন কেউ থাকে।


হাটিতে হাটিতে আমি যখন
আগাইলাম কিছু দুর,
মনে মনে তখনও ভাবি
জীবন বহু দূর।


হাটিতে হাটিতে ক্লান্ত হইয়া
যখনি হারাইলাম আশা,
ঠিক তখনি_
ভাবনা আমার সত্যি হলো
পিছন থেকে ডাক আসিল।

পিছন পিরে তাকিয়ে দেখি
হাত বাড়িয়ে মুস্কি হাসি,
বলল আমায় সঙ্গে নিবে?
আমি যে তোমায় ভালোবাসি।


হাত দুখানি জড়িয়ে ধরে
পেয়েছি আমি প্রাণ পিরিয়ে,
বলেছি, তুমি যদি সঙ্গে থাক
এই জীবন পারব দিতে পাড়ি।  


জীবন আমার ধন্য হলো
তাকে পেয়ে পূর্ণ হলো।
এনেছে সে আমার জীবনে
বসন্ত ঋতু।
লক্ষীপুরের লক্ষী মেয়ে
লক্ষী আমার মিতু।