আজ প্রথম বসন্ত এসেছে
আমার জীবনে পরিপূর্ণ রূপে,
জীবন আমার ভরে গেছে
ফুলে ফুলে সৌরভে সৌরভে।


আজ প্রথম বসন্ত হওয়া লেগেছে
আমার হৃদয়ে,
শীতল হওয়ায় জেগেছে শুস্ক মন
পেয়েছে নুতন সজীবতা।


আজ প্রথম বসন্ত এসেছে আমার জীবনে
কোকিল কুহু কুহু ডেকে যাচ্ছে অবিরত,
সেই ছন্দে ভেসে আসছে
মনের মাঝে তোমার ছবি আছে যত।


ওগো আমার জীবনে বসন্ত এনেছ তুমি
সেই বসন্ত ছুয়েছে আমাকে
এখন প্রয়োজন তোমাকে
নির্সঙ্গ আমার এই রিদয়ে।