ভালো লাগে বেশ, আমার বাংলাদেশ 
ভালো লাগে। 
ভালো লাগে গ্রাম, ফসলের সবুজ মাঠ 
ভালো লাগে।
ভালো লাগে আকাশ, গ্রামের মুক্ত বাতাস 
ভালো লাগে। 
ভালো লাগে আম, কাঠাল-কলা-জাম
ভালো লাগে। 
ভালো লাগে চাঁদ, তারা ভরা রাত 
ভালো লাগে। 
ভালো লাগে গান, ভাওয়াইয়া-ভাটিয়ারির টান 
ভালো লাগে। 
ভালো লাগে বসন্ত, গ্রীষ্ম-বর্ষা-হেমন্ত 
ভালো লাগে। 
ভালো লাগে ফুল, কদম-শিউলি-বকুল 
ভালো লাগে। 
ভালো লাগে মাছ, বনের সবুজ গাছ 
ভালো লাগে। 
ভালো লাগে শিশির, পাখির কিচির মিচির
ভালো লাগে। 
ভালো লাগে খেলা, গঞ্জের মেলা
ভালো লাগে। 
ভালো লাগে পুকুর, সাং বাধানো ঘাট 
ভালো লাগে। 
ভালো লাগেনা শহর, যান্ত্রিক জীবন 
অসয্য লাগে।