পড়ন্ত বিকেলে মনে পড়ছে,
মনে পড়ছে ফেলে আসা কিছু কথা।
ভাবচ্ছি কবি হবো তাই লিখছি কবিতা।।


কবিতা নয় লেখছি তুমি,
ভাবনায় বসে আজ আমায় হারালাম।
লিখতে বসে শব্দের দুর্ভিক্ষে পড়ে গেলাম।।


লেখার মাঝে খুঁজে বেড়াই।
সৃত্মি ভেঙ্গে, কবির কবিতা সাজাই।
অবহেলা আর মিথ্যে হাসির মূর্ছনায়।।
- রানা বর্তমান