আজ আধুনিক কবিতা লিখলাম,যেমন এখনকার কবিতা হয় আর কি,ছন্দেও নয় আবার অমিত্রাক্ষর ছন্দেও নয়,কোনো গুরু-গম্ভীর ভাষাতেও নয়,একদম সহজ সরল ভাষায়,যেখানে ইংরেজি শব্দের বাংলা অক্ষরে প্রয়োগ থাকবে,লাইনের কোনো মাথামুন্ড থাকবে না,একটু ন্যাকা ন্যাকা করে একটু আবেগ দেখিয়ে গল্পের মতো পড়ে যেতে হবে,তবেই ত আধুনিক কবিতা।


তুমি


(আমার আধুনিক কবিতা,অনেকে আমাকে বলে আধুনিক কিছু লেখার জন্য,আমার কবিতা নাকি পুরানো কাঠামোর,তাই আজ লিখে ফেললাম এখনকার ধাচের আধুনিক কবিতা)


মনে পড়ে তোমাকে ভীষন ভীষন ভাবে
হয়ত সকালে,নয়ত সন্ধ্যায়
প্রতি মুহুর্তে মনে হয় তুমি আছ,আমারই সাথে।
যখন দেখি কেউ গোধূলি বেলায়,
দাঁড়িয়ে দাঁড়িয়ে তেলেভাজা খায়
মনে পড়ে তোমার কথা।
তেলেভাজা খেয়ে,ক্ষনকাল বাদে
বার বার ঠুস্ ঠাস্ শব্দ করে পাদে,
গ্যারান্টী-যুক্ত ওই মর্মস্পর্শী গন্ধ
করে দেয় আমার দম বন্ধ;
তখন ভীষন ভাবে মনে পর তুমি।
ঘরের প্রতিটি কোনে যেন মনে হয় রয়েছ তুমি,
সুধু তুমি,আর তুমি,আর তুমি,
বেডরুমে তুমি,বাথরুমে তুমি,
টয়লেট পেপার কিংবা কমোডে
মনেহয় তোমার শ্পর্ষ জরিয়ে আছে।
সব জায়গায় সুধু তুমি আর তুমি।