ছল ছল আঁখি তোমার বলো বলো ভাব
কথার আগে মৃদু হাসি, আহা কি দারুন স্বভাব।
মায়াবী মুখে যেন রূপকথার রূপ
তোমারে দেখলেই আমার যত সুখ।
যতটুকু মনোযোগ- সবই তোমার পাণে
চুপি চুপি মুগ্ধ হই, তোমার চুলের ঘ্রাণে।
বাজার হতে কিনে এনে রকমারি চিরুনি
ইচ্ছে হয় আপন হাতে বেঁধে দেই বেণী।


বেণী হেলিয়ে দুলিয়ে নাচবে তুমি
অনিমেষ চাহনিতে দেখব আমি।
নিশ্চল বেশে লুকিয়ে আছো, চপলা-ছন্দময়ী কিশোরী
সে আমি ভালোই জানি, শুনো হে সরলা-সুন্দরী।
যেথায় রও তুমি, তোমার প্রতিমূর্তি মোর হৃদয় মন্দিরে
মুহুর্মুহু পুজো করি গোপন অভিসারে
তুমি মোর নিখুঁত ভাবনা তোমারেই করি বন্দনা
তুমি যে আমার ওগো শত জনমের চেনা।


© Raselkhan