ইচ্ছে, চড়ুইয়ের মত ভীষণ ঘরকুনো স্বভাবের


কিংবা চরম ভ্রমনপিয়াসী উচ্চাকাঙ্ক্ষী


চিলের মতো বুক চেতিয়ে বিস্তর স্বাধীনতা......




ইচ্ছে, কেমন যেন অস্থির বেপরোয়া


সসীম-অসীমের সব পার্থক্য ঘুচে দিয়ে


তাদের মধ্যে সন্ধি রচবে বলে অহেতুক ব্যস্ততা......



ইচ্ছে, পিঁপড়ে হয়ে আকাশে উড়ে গিয়ে


মেঘের গচ্ছিত ধন, বৃষ্টির একটি ফোঁটাকে


সমস্ত শরীর দিয়ে ভালোবাসার আকুলতা......



ইচ্ছে, মস্তিষ্ক মহাশয়ের সব লজিকের


অ্যান্টি লজিক মহৌষধ!!! নিজের ভুলগুলোকে


ভুল না মানার ঐকান্তিক উদাসীনতা.........



ইচ্ছে, বিকেল শেষে সন্ধ্যে শুরুর মুহুর্তে


রং-তুলি নিয়ে এক মহান চিত্রকরের


নৈঃশব্দের গান আর চিরায়ত মগ্নতা.........



ইচ্ছে, হঠাৎ করে দুঃসাহসী বীর হওয়ার


অকারণ অভিলাষ, সব দুমড়ে-মুচড়ে


ফেলে সামনে এগিয়ে চলার মানসিকতা......



ইচ্ছে, ঘুড়ির সুতায় কৈশো্র স্বপ্ন


পাশের বাড়ির জানালায় সেই সুশ্রী


শান্ত মেয়েটির নজর এড়ানো বিশ্রী মৌনতা......



ইচ্ছে, কালবোশেখী্র শেষে শুভ্র চাঁদের


মৃদু আলোতে গোটা কয়েক বালকোত্তীর্ণ যুবক


গীটার হাতে গলা ফাটানো গান, অপ্রতিরোধ্য চঞ্চলতা......



ইচ্ছে, বিজলি চমকানোর সময়


ঝড়ো হিমেল হাওয়ায় তরুণীর এলো চুল


ক্যামেরাবন্দি ঈশ্বরের সুন্দরতম সৃষ্টি, অপার্থিব মাদকতা......



ইচ্ছে, দীর্ঘদিন গোপন করে রাখা


গহিন অলিন্দে সঞ্চিত ভালোবাসাকে


একেবারে হঠাৎ করে নিংড়ে দেয়ার ব্যাকু্লতা......



ইচ্ছে, কবির হাতের কলম, কোঁচকানো কাগজ


পড়তে না পারার মত হিজি বিজি করে লেখা


ছন্দহীন, সৌষ্ঠবহীন, অসংলগ্ন কবিতা!!!!!!!!!!!!



ইচ্ছে, প্রবল বিশ্বাস নিয়ে বেঁচে থাকা আমার আমি


নিজেকে ভালোবাসার জন্য, ভালোবাসা বিলানোর জন্য


সব জটিলতাকে মাটি চাপা দেয়া নির্মোহ সরলতা................