কোন দূর সাগর পাড়ে
শুধুই তোমার হাতটি ধরে
অস্তপারের সেই সন্ধ্যে তারায়
ভালোবাসার রঙিন ফানুশ ওড়ায় !
ঢেউ এসে ভিড়ে রোজ
বেলাভূমে তাই মুক্তোর খোঁজ
প্রেমের জোয়ারে সিক্ত বালুচর
ভালোবাসার জন্য আজ অফুরান অবসর !


একটু-আধটু ভালোবাসার হাতছানি
অন্তরে অন্তরে কেমন গোপন কানাকানি
চোখের আড়ালে চোখে স্বপন বুনি
ঠোঁটে ঠোঁট চেপে হাসে দেখো হৃদয়ের রানী………


অজানা কোন গহীন বনে
মুখরিত হোক প্রেমের জয়গানে
অস্তপারের সেই সন্ধ্যে তারায়
ভালোবাসার রঙিন ফানুশ ওড়ায় !
পাতার আড়ালে লুকনো আলো
তোমার আদুরে গালে লাগছে ভালো
সুখপাখির গানে, মধুর সুরে
আমার এই মন হাওয়ায় ঘুরে ফিরে !


একটু-আধটু ভালোবাসার হাতছানি
অন্তরে অন্তরে কেমন গোপন কানাকানি
চোখের আড়ালে চোখে স্বপন বুনি
ঠোঁটে ঠোঁট চেপে হাসে দেখো হৃদয়ের রানী………


কোন রঙিন বিকেলে মুক্ত আকাশে
তুমি মিশে থাকো আমার নিঃশ্বাসে !
অস্তপারের সেই সন্ধ্যে তারায়
ভালোবাসার রঙিন ফানুশ ওড়ায় !
ডানা মেলা কোন গাঙচিলে
প্রেম-পিরিতির সুরের অন্ত্যমিলে
দু’হাত বাড়িয়ে রাখি আমি
শুধু আমায় ভালোবাসবে তুমি !!!


একটু-আধটু ভালোবাসার হাতছানি
অন্তরে অন্তরে কেমন গোপন কানাকানি
চোখের আড়ালে চোখে স্বপন বুনি
ঠোঁটে ঠোঁট চেপে হাসে দেখো হৃদয়ের রানী………………