আমার কর্ম ক্লান্তি
আমার ভুল ভ্রান্তি
তোমায় ঘিরে-
               তোমার শান্তি সুখ
               তোমার শ্রীমুখ
               আমায় নিয়ে।
আমার ধ্যান ধারণা
আমার জ্ঞান গরিমা
তোমায় পেয়ে-
               তোমার আশা বাসা
               তোমার কান্না হাসা
               আমায় চেয়ে।।।