আমার মনের ঘরে তার আসা যাওয়া
গেছে থেমে, হয়না পুন লেনা দেনা
সে আর আসে না ধীরে মনের ঘরে
কয়না কথা নিরজনে আপন মনে।


আজকে কেন তারে বারে পড়ছে মনে
যদি একটু দেখা পেতাম নয়ন ভরে
মনের ক্ষুদা মিটত জানি কিছু দিনে
একটু দূরে গেলেও মন নিত মেনে।


না দেখে তারে একলা মনে পরান কাঁদে
তারায় তারায় আকাশ পানে খুঁজি তারে আপন মনে
তার লাগি জল টলমল করে যে মোর চোখে কোনে
বিজন ঘরে হৃদয় পুড়ে না দেখা সেই খোয়ানো আঘাতে।


রঙিন স্বপ্নে, ফাল্গুনে, বাঁশরির বাঁশির সুরে
মন দিয়েছিলাম তারে সঁপে
ভাবিনি কখনো এমন হবে আমায় সে একলা করে
নতুন পথে যাবে চলে।
নিজের পথে একা আমি একাই হাটি
আপনাই বুঝি আপন সাথী।