আজো আকাশ তলে হাজার মানুষ ঘুরে ফিরে
হারিয়ে যাওয়া সুখের দিন ফিরে পাবে বলে
রাত জেগে ভোরের আলোয় খুঁজে সুখের ঠিকানা
জানে তারা সে আর ফেরার নয় তবু মনের সান্ত্বনা।


যেতে যেতে জীবনের অনেকটা পথ পেরিয়ে আজ
মন চাইনা নতুন করে নতুন চাদরে নতুন সাজ।


যদি একটু ভরসা পায় জীবন চলার পথে
কেউ যদি দূরে থেকেও বলে আছি সাথে
তাহলেও তো কিছুটা আরও এগুনো যায়
কিছুটা আরও হাসি মুখে চলা যায়।
                        
                           ২৯ জানুয়ারী ২০১৪