বৃষ্টি নেমে এলেই আমি ভিজব নিয়ে তোমায়
নীল শাড়ী পড়ে আসবে তুমি আলতা রাঙা পায়
ভিজব সুখে বৃষ্টি জলে
খালি পায়ে দুজন মিলে
ভাসাবো ভেলা নদীর জলে ঠাণ্ডা হিমেল হাওয়ায়
বৃষ্টি নেমে এলেই আমি ভিজব নিয়ে তোমায়।


মেঘের গরজনে মেঘের ফাঁকে বিজিলি চমকায়
নদীর জলে পদ্য ভাসে বৃষ্টির ছন্দঃ ধারায়
পাখি ডাকে আকাশ পথে
কুহু সুরে যায় সে উড়ে
ভেজা শাড়ি গোলাপি ঠোঁটে তোমাকে রাঙায়
বৃষ্টি নেমে এলেই আমি ভিজব নিয়ে তোমায়।


অবুঝ ভালবাসা খুঁজে ঠিকানা উষ্ণ নির্জনতায়
মেহেদি আঁকা নগ্ন হাতের কোমল ছোঁয়ায়
ঐ দূরে কে যেন ডাকে
সূর্য বুঝি যাচ্ছে ডুবে
ফিরব ঘরে হাতটি ধরে সন্ধ্যে যদি ঘনায়
বৃষ্টি নেমে এলেই আমি ভিজব নিয়ে তোমায়।


-৮ জানুয়ারী ২০১৪