ভাবছ কি বাবা?
আমায় নিয়ে?
ভেবোনা আর ভাবতে হবে না
আমায় ভেবে আর রাত জেগো না।


তাকিয়ে দেখ ছোট্টটি আমি
আর নেইকো ছোট
বুঝি এখন সবই বুঝি
হয়েছি অনেক বড়।


তোমার নামটা পুরুটাই এখন
লিখতে গেছি শিখে
হাত ধরে আর শিখাতে হবে না
লাইন যায় না বেঁকে।


মনে হয় যেন দুনিয়াটা
একাই পারব চালাতে
তুমি কেন এখনও সেটা
পারনা বুঝে উঠে?


কাঁধের ভারটা দাওনা
এবার আমার কাঁধে
দেখ আমি পারি কিনা
বয়ে বেড়াতে।


একটা লাইন অনেক দিনে
একা একা লিখেছি
হয়েছে কিনা তবু দেখ
“বাবা তোমায় ভালবাসি”।


লিখাঃ ৭ মার্চ ২০১৩