তোমার আকাশ নাকি ঘোলাটে;
কয়েক স্তবক অস্থির মেঘে?
ক্ই;আমি তো আলোতে!
ছিটে ফোটাও নেই আঁধারের ।
তুমি বরাবর্ই বিচ্ছিন্নতাবাদী
তোমার ওই আয়নার মতো ।
তাই আকাশ ও সুযোগ ছাড়েনি ।
তোমার বিচ্ছিন্নতাবাদী মন
পাখা ঝাপটে মরছে-
ওই ঘোলা আলোয়
আর তোমার চোখ দুটো
শ্রাবণমেঘকে ফতুর করে
কেড়ে নিচ্ছে অ্যাকুয়াস হিউমার ।
তোমার একাকিত্ব
আর তোমায় সঙ্গ দেয় নি
আজ বদ্ধ দরজায় শিকল নাড়ছে ।
খুলে দিলাম দরজা
তবে এখন ও একা-
তুমি আর তোমার একাকিত্ব ।


ঘোলা আলোয় এ এক বিচ্ছিন্নতাবাদীর গল্প ।