ধার নেবো-
তোমার স্বপ্ন গুলো
দেবে তো?
সত্যি বলছি ভাঙবো না
তুলে রাখবো আমার স্বপ্নে ।
ধুলিময় যৌথ স্বপ্ন তোমার আমার;
গর্তে বাসা বেধেছে সৌরকুচি ।
অভ্রভেদি আয়নার ওপাশে
তোমার স্বপ্নলোক ,
তোমার আমার ইথার ভ্রমন
ওই কল্পকথায় ।
চারপাশে তোমার নেশাময় রৌদ্র
বিচরন তোমার ওই সফেদ মেঘমালায় ।
আমার উন্মত্ত চোখ
তোমার দেহের প্রতিটা বাকে
আবদ্ধ বলয়ে ।
অভ্রভেদি প্রতিফলনের ফাদে
স্বপ্ন কুড়িয়েছি,
ঝুলিভর্তি ধার নেয়া স্বপ্ন
ফিরিয়ে দেবো আজ,
তোমায় ।
সেই ধার নেয়া স্বপ্ন গুলো!
নেবে তো?