প্রভু সবই তো হচ্ছে
সবাই তো দেখছে;
সবই তো চলছে
আবার সবাই তো বলছে ।
প্রভু ;জেগে ও কেউ ঘুমোচ্ছে
আবার ঘুমিয়েওতোমায় চুমোচ্ছে ।
চন্দ্র সূর্য উঠিতেছে;
ঝড় ঝন্ঝা ও বহিতেছে ।
হাওর বাওর সাগর জলে;
জীবাত্না ও জলের তলে ।
আকাশ বাতাস ভেদ করিয়া;
যায় প্রভুর সাথে জেদ করিয়া ।
অনন্ত কাল বাচার সাধে;
মরণ শেষে নেয় যে কাধে ।
ইহুদি  মুসলিম হিন্দু খ্স্টান;
সবাইতো বলে এখানে  পরিস্থান ।
তুমি তো  প্রভু  জানিছ সবি;
শূন্য আকাশে উঠােয়ছ রবি ।
দাওনা আনিয়া এমনি কিছু;
বোধ জাগে সব নেয় তোমা পিছু  ।।