খুব অবাক লাগে,ভাবতেই পারিনা আমি
বড্ড খুব হিংসে হয় আমার,
যখন দেখি আমায় ছেড়ে জড়িয়ে আছিস তাকে
আমার চোখের সামনে।
খুব হিংসে হয় তখন
ইচ্ছে করে যদি পারতেম তাকে,
পুড়িয়ে কিংবা চিরদিনের জন্য ধ্বংস করতে
তবে সেইদিন প্রশান্তি মিলত,
একটুখানি মোর মনের ঘরে।
অন্তত সে তোমাকে জড়িয়ে ধরতে পারতনা,
আমার চোখেরই সামনে।
কিংবা বাঁধা হতে পারতোনা,
তোমার আমার ভালবসার মাঝে।
যখন খুব কাছে যেতে চাই তোমার অনেক কাছে,
যেন আড়াল করে রাখতে চায় তোকে
আমার থেকে সরিয়ে অনেক দূরে।
সারাক্ষণ বাঁধা হয়ে থাকে তোর আমার মধ্যে
কেন যেন পারিনা তোকে জড়িয়ে রাখতে,
তার মতো করে সারাক্ষন।
হিংসায় জলে পুড়ে যাই আর ভাবি
একদিন ঠিক ধ্বংস করবো তাকে,
চিরদিনের মতো আগুনে পুড়িয়ে
সারাটা ক্ষণ তোকে জড়িয়ে রাখা
তোর পরনের “শাড়ি” টারে।