কত রাত জেগে থাকি,
তোমায় ভেবে
কত রাত পারিনি ঘুমাতে
তোমার সৃতি মনে করে।
দুজন দুজনার হাত ধরে
হেঁটেছি বহু পথ
নদীর পাড়ে বসে তুমি
বলেছ কত কথা,
যাবেনা তুমি আমায় ছেড়ে
করেছো কত ওয়াদা।
ভাবতে বড় অবাক লাগে
কি করে তুমি চলে গেলে,
তোমার দেয়া ওয়াদা ভুলে।
সেসব সৃতি মনে পড়ে
অশ্রু ঝরে দু চোখ জুড়ে
আজও আমি বসে থাকি
তোমায় পাবার আশায়।