ফর্সা হাতের লালচে নখে
নাইবা দিলে খামচি,
তোমার চোখের তপ্ত রোদে
এই যে দেখো ঘামছি।
অন্যের জলে হইনি সবুজ
শুখনো ছিল মাঠটা,
তোর কাছে মুই জল ছেয়েছি
তুই দিয়েছিস ঠাট্টা।
তোর হৃদয়ের ঘুড়ি উড়াস অন্য কারো মনে
বুঝিয়ে দিলি খুব করে তা অট্টহাসি হেঁসে,
আমায় নিয়ে হাসলি তুই
করলি মজা খুব করে।
জানিনা ক্যান আমার সাথেই
করলিরে তুই অহংকার
হয়তো হবে অশ্রু আমার
তোর গায়েতে অলংকার।