অতীতকে যদি কোনদিন ভুলে যেতে চাও
যদি মুছে ফেলতে চাও জমে থাকা সব কষ্ট ,
তবে তুমি আমাকে ভুলে যেও
তবে তুমি আমাকে মুছে ফেলো |
যদি আমায় ভেবে চোঁখে জল আসে
যদি আমার দেয়া স্মৃতি তোমায় ভীষণ পোড়ায়,
তবে হৃদয় ক্যানভাসে আমার আঁকা ছবিগুলোই কালো রং দিও ..
তবে আমার দেয়া স্মৃতিগুলোয় আগুন দিও |
যদি পথ চলতে গিয়ে আমার ছায়ায় পিছলে যাও
যদি আমায় না চাওয়ার শর্তেও বার বার তোমার সামনে এসে দাঁড়াই ,
তবে আমায় মন ভরে গালি দিও
তবে আমায় ঘৃণা চোখের চাহনি দিও|
যদি কোনো দিন বিপদে আসে
যদি কোনদিন দিশেহারা হও ,
সেদিন যদি মনে হয় .. আমায় ডাকিও
কিছুই চাইব না
  শুধু  নিঃশর্ত একগুচ্ছ ভালবাসা নিও .....
আর যদি চাও
পরিশেষে আমার ভালবাসার সমাধি দিও |