বুঝনিত তুমি
যখন বলেছিলাম কেঁদেছিলাম করুন হৃদয়ে ,
বুঝনিত তুমি
সময় যখন ছিল ফেরার  খোঁজনি আমায়
হেসেছ উল্লাসিত মনে দিয়েছ বিদায়,
ভ্রান্ত মন তোমার মুগ্ধ করেছ
মিথ্যে সুখের আশায় |
বুঝনিত তুমি
আমার অসময়ে তুমি হাত বাড়িয়েছ
ঘড়ির কাটার দিকে দেখনি একবার,
আমি এখন অনেকটা দূরে
তোমার ডিঙ্গির ঢেউয়ের ঠেলায় দুঃখ করছি পার |
বুঝনিত তুমি এখন দেখা হবে হয়ত,
কাছের নও, বন্ধু নও, পরিচিত চেনা ভেবে
নিঃশব্দে পাশকেটে যাব রাস্তার ....