আমায় একটি কবিতা লিখতে দাও
যে কবিতা হবে ছোট বড় সবার ,
যে কবিতা শুনাবে একাত্তরের স্লোগান
দেখাবে ২৬ মার্চের ভাষা স্বাধীনতা আরেকবার ..


আমায় একটি গান লিখতে দাও
যে গান বলবে কথা সাধারণ মানুষের ,
যে গানে থাকবে কান্নার রোল হাজার মা বোনের ,
লাখো শহীদের রক্তে ভেজা পতাকা উড়বে বাংলায় বিজয়ের ...


আমায় একটি গল্প লিখতে দাও
যে গল্প শুনে শিউরে উঠবে গায়ের লোম
যে গল্পে থাকবে দারুন উত্তেজনা বিদ্রোহের ,
রাজাকার আর দেশদ্রোহীদের আকুতি থাকবে ,
থাকবে তাদের ঘাড় পায়ের তলায় মুক্তিযোদ্ধার ...


আমায় একটি স্বাধীন বাংলা গড়ার সুযোগ দাও
যে বাংলায় বুদ্ধিজীবিরা হবে না হত
যে বাংলায় মা বোনেরা হবে না ধর্ষিত লাঞ্চিত ,
একটা স্বাধীন দেশে স্বাধীন ভাবে বাঁচতে দাও।