বেলা শেষে হাত ইশারায়
কেন এখনো মোরে ডাক,
বেলা শেষ, ওরে বেলা শেষ
তরী ঘাটে ভীড়বে না'ক৷


তব দ্বারে আসি গেয়ে গেছি
প্রাণ উজারি কত গান,
করেছ হেলা শুধু
কভু শোননি পাতি কান৷


যবে আমার বীনার ছিড়িল তার
সুর নাহি বাজে আর,
তবে মোর গানে হও বিরহী
আসি বার বার৷


ফিরে এসেছি কত
বাজিয়ে বিষাদ বাঁশি,
হওনি বিরহী মম বাঁশির সুরে
কেবল হেসেছ অট্ট হাসি৷


ভাঙিল যবে বাঁশরী মম
তবে দূর হতে মোরে শুধু ডাক,
বেলা শেষ ওরে বেলা শেষ
তরী ঘাটে ভীড়বে না'ক৷


বন্দর, চট্টগ্রাম৷
০৬ মার্চ, ২০১১ খ্রি: