যখন দেখেছি মুগ্ধ নয়নে
......আমার এ পরান ভরি,
কেন যেন মনে হয় তুমি বিনে
......বাকি সব মোর তুচ্ছ জ্ঞান করি।
------------------------------
রক্তিম সেই গধুলি ক্ষনে
......তুমি সেথা ছিলে মোর সনে,
সূর্যালোক তব চলে গেলেও
......ছিলে তুমি মোর মনে।
------------------------------
জীবন্ত এই কাঠফাটা মন
......তোমায় শুধু খোজে সারাক্ষন,
.......শুধু বলে মন প্রতি অনুক্ষন,
পাই যেন শুধু তোমার মন।
------------------------------