পাখিদের ডাকে দূর কোন বাকে
......অবশেষে নামে সন্ধা,
বিকশিত হয় হঠাৎ গোলাপ ,পদ্ম
......বিকশিত রজনিগন্ধা।
------------------------------
ঠিক তখনি আড্ডা চলে
......কলেজ গেটের সামনে,
আমার তখনি কথা চালাচালি করি
......বাড়ি যাই আজ ক্যামনে।
------------------------------
একটু শুনি একটু বলি
......একটু খানি হাসি,
আমাদের এই সন্ধা আড্ডা
......বড়ই ভালবাসি।
------------------------------
কথা শুরু হয় কলেজ মাঠে
......কথা শেষ হয় গেটে,
আবার কথার তুবড়ি ছুটিয়ে
......চলিয়ে যায় বাটে।
------------------------------
এই আমাদের আড্ডাখানা
......এই আমাদের জীবন,
তোমরা সকলের আমন্ত্রন রইলো
......যেও কিন্তু কেমন।
------------------------------