একটু দুরের ঐ আকাশে
......মেঘ জমেনা কেন?
একটু খানি হিমেল হাওয়া
......একটু বৃষ্টি হয় যেন।
------------------------------
স্বাগত জানিয়ে বৈশাখের আজ
......অপেক্ষায় রই তোমার,
তপ্ত ধরনি তপ্ত জীবন
......বৃষ্টি তুমি কোথায়।
------------------------------
এসো হে বর্ষা এসো তুমি
......বরন করিয়া লই,
তবু আকাশে সাদা মেঘ কেন
......কালো মেঘগুলো কই।
------------------------------
বৃষ্টি আমি ভিজিয়ে রচিব
.......আড্ডা কবিতা কত গান,
বৃষ্টি কেবল বৃষ্টিই পারে
......আনিতে খুশির বান।
------------------------------