ফুটেছে কদম শাখে শাখে
হাসছে তারা গাছের ডালে,
বৃষ্টি আমায় কাছে ডাকে
বৃষ্টিস্নাত বর্ষাকালে।
-----------------------
বৃষ্টির ডাকে সাড়া দিয়ে
ভিজছি আমি আমার ছাদে,
বৃষ্টি নামের সেই মেয়েটি
ভিজছে দেখি তাদের ছাদে।
------------------------
বৃষ্টি তাকে ছুয়ে দেয়
পরম প্রেমের আদর মেখে,
বৃষ্টি নামের সেই মেয়েটি
মুগ্ধ হই নাচতে দেখে।
-----------------------
বৃষ্টির সাথে বৃষ্টি নাচে
অবাক হয়ে তাকিয়ে রই,
বৃষ্টি নামের সেই মেয়েটি
যেন আবদ্ধ এক প্রেমের বই।
-----------------------
বৃষ্টি শেষে হঠাৎ দেখি
প্রত্যাশায় ভরা সেই মুখ,
বৃষ্টি নামের সেই মেয়েটি
বৃষ্টির জন্য উন্মুখ।