তোমাকে ভাবতেই,
এক নিঃস্তব্ধ নীরবতায় ঢেকে যায়,
কোলাহলপূর্ণ সারা পৃথিবী ।


তোমাকে ভাবতেই,
স্রোতস্বীনি নদী হারায় তার
বহমান স্রোতের ধারা ।


তোমাকে ভাবতেই,
বাগিচার কলিগুলো পড়ে ঝরে,
ফুলগুলো ফোটে না কারো তরে ।


তোমাকে ভাবতেই,
পাখি,সুরেলা কন্ঠে গায় না গান,
হৃদয়ে ঝড়েলা হাওয়া বহমান ।


তোমাকে ভাবতেই,
আকাশে উঠে মেঘের গর্জন,
কালো মেঘে ঢাকে,হৃদয় গগণ ।


তোমাকে ভাবতেই,
গীটারে বেজে উঠে বিরহের সুর,
ক্লান্ত পথিককে নেয় দূর বহুদূর ।


সবকিছুই অগোছালো লাগে,
শুধু তোমাকে ভাবতেই,
শুধু তোমাকে ভাবতেই ।


রচনাকাল-18.04.2014