মা এর জন্য মন টা কাদে দেখ্তে ইছে হয় তারে
কেমন না জানি আছে...কতো না জানি তার মনটা খারাপ
না জানি এখন আমার অপেখায় কোথায় দাড়িএ আমার জন্য কি ভাবছে
আহারে, আমার মা মনি...


কিনতে পারলাম না আজো তোমার মন মতো শাড়ি
এই প্রান্ত খুজি আর ঐই প্রান্ত তে যাই
কি ভাবে কিনি মা...তোমার রং টা তো এখন আমার আর মনে নেই।


যত টুকু মনে পরে মা...আধ পেচা শারি তে তুমি ছিলে অপরুপ সুন্দর
চাবির সাথে ঝুলে থাকা রূপোর মাদুলিটা বাজতো বেশ, যেনো কনো মহারানির বেশ।।


ইশ মা তুমি সত্তি সুন্দরি ছিলে...
তোমায় যখন দেখ্তাম যেন শুধূ রণ্ণ্ঞীণ মেলা
চারিপাশ আলোর ঝোলক...


আজো মনে পরে তোমার হাতের মিশ্তি পায়েস...বাহারি জরদা...জিভে এখন শাধ টেনে ধরে মা


মোনে পরে মা...ওমন করে আজ আর কেহো ডাকেনা।।বাবা আয় ভুনা খিচুরি টা খেইয়ে জাবি...বুক টা ভারি হএ আসে মাগো...তোমাকে অনেক মনে পরে মা।।একা থাকার খনে...খাবার টেবিলে...ঘুমুবের শময় আলতো হাতে মাথায় হাত বুলিয়ে দেয়া...বাতি নিভিয়ে চুপ করে দারি থাকা।।মাগো আজ আর কেঊ ওমোন করে দেখেনা।


জানি তুমি আমায় আর ডাকবে না...আমিতো ডাকতে পারি তোমায় আমার মা...


ভালো থাক যেখানেই আছো।।তুমি যে আমারি মা...মাগো আমার মা।।