জীবনটাকে মাঝে মাঝে,
কাছে পেতে বড় ইচ্ছে হয়
জীবন যেনো ঊড়ো ধুলো,
হাওয়ার গতিতে ঊড়াল লয়।


কষ্টের কাছে হাসি আমি
কষ্টের পরে ঘুমাই
কষ্ট আমার আপন পর
কষ্ট আমার লড়াই।।
জীবন যেনো ঊড়ো ধুলো, হাওয়ার গতিতে ঊড়াল লয়।


আমার প্রশ্বাসে বাঁচি আমি
ভালোবাসি তোমায়
মনটা যে মোর হয়ে আছে
তোমার হাতের নাটাই।।
জীবন যেনো ঊড়ো ধুলো, হাওয়ার গতিতে ঊড়াল লয়।


শিওরে প্রদীপ নিভু নিভু
কেমোনে রাখি জ্বালাই
আসা যাওয়ার পথ পেরুতে
সবই যে শুধু হারাই।।
জীবন যেনো ঊড়ো ধুলো, হাওয়ার গতিতে ঊড়াল লয়।