মাঝে মাঝে হারাতে মন চায়
কিন্তু হারাবোত হারাবো কোথায়
যে পথেই যাই, সবিতো পরিচিত হায়
ফিরে আসার সব পথই তো খোলা রয়ে যায়!!


প্রতিদিনই ভাবি আজ আর ভাব্বোনা
তবুও মন আমার আমাকে ভুলতে দেয় না
সংঘাত এরিয়ে যাবার চেস্টায় আসে আঘাত
মুছে দেবার আগেই কালো দাগ।


আমি যাচ্ছি যাচ্ছি বলে কতোবার নিলাম অনুমতি
বার বার কিভাবে যেনো  হয় একই পরিনতি
আধাঁরো আমায় চিনে নেয়
যেনো আমি কোনো বন্য পশুর আকুতি...