জল যখন গড়িয়া পড়ে
চোখ খোঁজে মনের
কিছু আগ্রহ...
হ্রদয়ে তখন তুমুল মাতম চলে।


জীবনে পাওয়া ঊপহার গুলোও তখন
একপাশে পড়ে থাকে, ...


ভালোবেসে ছিঁড়ে ফেলা কি যায় সব শিকল?
নাকি লোভের হাতছানিতে গড়ে ঊঠে ইতিহাস?


প্রতিজ্ঞা, শত কবিতা আজকাল
পাই বা না পাই
বাচাঁতে পারি যতকাল।


শুদ্ধ বানান শেখা বইয়ের মত
ভালবাসাও              যত্রতত্র
কনো ভাবে হচ্ছে লালিত পালিত,
ওরা জানে, ওপরে তো খোলা আকাশ,
কি আর হবে...বড়জড় একটি গলিত লাশ।


বরষা আর বসন্ত
কনোদিন হতে চায় না যে মিলিতো।।