তোমাকে ভুলে যাব, এই কথা ভাবতেই, হ্রদ কম্পন কেন যায় থমকে।
তাইতো তোমায় মনে করি, বেঁচে থাকার বাহানাতে।


দূর হলেই আলাদা হয়ে যায়, তবে হ্রদয়-তো চলে তিন কোনা চক্করে। ওরাওতো, কেউ কারো কাছে থাকেনা। তবে, আমরা এতো কাছাকাছি থেকেও কেন তুমি কত দুরে।।


স্বম্মতি মতেই ভালোবাসা ...আগ্রহ ছিল,
তাইতো, স্পর্শ ছিল নিবিড় সঙ্গী। দরজায় এটে দিতাম খিল। নিবিড় থেকে নিবিড় হতাম, আজ সব যে কেমন অমিল।


চিন্তার ঘরে আমার অনেক কিছুই আজ আর নাই...কিন্তু দুঃশ্চিন্তাটা রয়েই গেলো...অভিমানটা আর ভাংলোনা, শুনলোনা আমার ঐ জমিয়ে রাখা কথাগুলো...


আহারে মিছা অভিমান, আমাদের আলাদা করেই ছাড়লি...তবে হ্রদয়টাকেও আলাদা করে দিতি...যেন, ও আমার কস্টটাকে না বুঝত আর আমি না বুঝতাম ওর অস্ফুট আদরের কান্না।