দুখঃ শত দাও বন্ধু, খুশি না হয় দিওনা
আমার জানে টানেগো তোমায়
তোমার কেন টানেনা।


দোষী হইতে পারি আমি
মন যদি দিই
কারণে অকারণে আমি কেন
হেয়ালি হয়ে রই।


ইচ্ছাতে উপায় খুলে
তাবিজ কেন বান্ধো তবে
আমারে-নি পর করিবা
আমিতো পাশেই তোমার রই।।..


শীত বসন্তে ঘোরাঘুরি করতে পারো
একবার জড়াইয়া গলে ধরো
যত পারো  জলে ভিজো
একবার এসো আঁচোলে
অন্তর চক্ষু মেইলা রই।


আমার সুখ নাওগো তুমি
তোমার দুখঃ কই।