আমার দু'চোখ আজ কি যেনো খুজছে
অনেক পাওয়ার পরেও কেনো যেনো কাঁদছে...
হাওয়াগুলো এলোমেলো-তো চলছেই
হতাশায় দিশাও হারাচ্ছে।


বিদিশার মনটা আমার চুর্ণ
ক্লান্ত, অশান্ত,  উদাসীনতা ছেয়ে ধরেছে,
চেপে উঠছে বুকের বেদোনাটা।


নিয়তির নির্মম পরিহাসে
ভাবনাগুলো ভারি হয়ে আসে।
সুন্দরো বলি তারে, অসম সমিকরণে,
আহারে সুখ বিলাশ, আমি আছি সুখে,
আমাকেই উপহাস করে ।।


নিয়ন্ত্রনের বলিরেখা হয়েছি সে কবে
বুঝতে বুঝতে চলে গেছে সে।
জানতেও পারলাম না, কখন পিছু ছেড়েছো,
মানতে পারিনি, চোখের ভুল ভাবছি।  


আজ কস্টের দিনটি, তাই ভাবছি, কি লিখি তোমায়।।